'বই মানুষের কল্পনা শক্তিকে জাগিয়ে তুলে'

১৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৬ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৩ এএম


'বই মানুষের কল্পনা শক্তিকে জাগিয়ে তুলে'

বই মানুষের কল্পনা শক্তিকে জাগিয়ে তুলে এবং চিন্তা শক্তিকে প্রখর করে। বই মানুষকে সহমর্মী করে। একটি বই একটি বন্ধুর সমান। আবার একজন ভালো বন্ধু পুরো একটি লাইব্রেরির সমান। শ্রীপুরের মাওনা কুসুম কলি বিদ্যা নিকেতনে বইমেলা, রচনা প্রতিযোগীতা ও আলোচান অনুষ্ঠানে প্রধান অতিথি কথা সাহিত্যিক ও প্রকৌশলী আসিফ মেহ্দী উপরোক্ত কথাগুলো বলেন। শনিবার (১৭ সেপেটম্বর) দুপুরে কুসুম কলি বিদ্যা নিকেতনের আয়োজনে দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার সার্বিক সহযোগীতায় বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কেওয়া (মাওনা চৌরাস্তা) তমির উদ্দিন আলিম মাদ্রাসা পরিচালানা পরিষদের সভাপতি অ্যাডভোকেট আশরাফুল ইসলাম রতনের সভাপতিত্বে কুসুমকলি বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক শওকত ওসমান সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান হিসেবে বক্তব্য রাখেন কথা সাহিত্যিক ও প্রকৌশলী আসিফ মেহ্দী।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক নাগরিক ভাবনার ব্যবস্থাপনা সম্পাদক শেখ রিফান আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডা. মোজাহিদ হোসেন। অন্যান্যর মধ্য বক্তব্য রাখেন শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি লেখক রানা মাসুদ, সাংবাদিক ও সাহিত্যিক আব্দুল লতিফ আনসারী, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি রায়হানুল ইসলাম আকন্দ, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আনিছুর রহমান শামীম, সাধারণ সম্পাদক সেলিম শেখ এবং যুগ্ন সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

এর আগে বেলা ১১ টায় ওই বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথিসহ উপস্থিত অতিথিরা ফিতা কেটে বই মেলার উদ্বোধন করেন। পরে স্কুলের সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করনে। অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এএজেড


বিভাগ : সারাদেশ