বুধবার, ৮ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

বাবার মোটরসাইকেল থেকে পড়ে মেয়ের মৃত্যু

মেহেরপুরের গাংনীতে বাবার মোটরসাইকেল থেকে পড়ে মেয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে মেহেরপুর কুষ্টিয়া সড়কের জোড়পুকুরিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নিহত বেবি খাতুন (৩৫) উপজেলার রায়পুর গ্রামের রাহিম উদ্দিনের মেয়ে।

স্থানীয়রা জানান, বেবি খাতুন তার বাবার সাথে মোটরসাইকেলে চড়ে রায়পুর থেকে কাজীপুর যাচ্ছিল। এ সময় জোড়পুকুর নামক স্থানে পৌঁছালে মোটরসাইকেলের পিছন থেকে বেবী খাতুন রাস্তায় পড়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার এম কে রেজা বেবি খাতুনকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান, দুর্ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআইএইচ

Header Ad

প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ভোটগ্রহণ শেষে চলছে গণনা। ছবি: ঢাকাপ্রকাশ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়েছে। ভোটগ্রহণ শেষে এখন ভোট গণনার কাজ চলছে।

এই ধাপে ১৩৯ উপজেলার ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কিছুটা বাড়ে। এখন চলছে ভোট গণনা।

এই নির্বাচনে এক হাজার ৬৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন রয়েছেন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে আট, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ ২৮ জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

এবার স্থানীয় সরকারের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে চার ধাপে। প্রথম ধাপে ভোটগ্রহণ করা হলো রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ফরিদপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ১৩৯টি উপজেলা পরিষদে।

উল্লেখ্য, ২১ মে দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায়, ২৯ মে তৃতীয় ধাপে ১১০ উপজেলায় এবং ৫ জুন চতুর্থ ধাপে ৫০টির বেশি উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

বগুড়ায় ব্যালট পেপার বাইরে দেওয়ায় প্রিজাইডিং কর্মকর্তা ও প্রার্থীর এজেন্ট আটক

আটক প্রিসাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্ট। ছবি: সংগৃহীত

বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের একটি ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপার বাইরে দেওয়ার অভিযোগে প্রিসাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটক করেছে পুলিশ।

বুধবার (৮ মে) দুপুর পৌনে ১২টার দিকে রামেশ্বরপুর ইউনিয়নের মাঝপাড়া কুসুমকলি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রিসাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- মাঝপাড়া কুসুমকলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শাহজাহান আলী এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিনের (আনারস প্রতীক) এজেন্ট ও ৩ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার এমদাদুল হক এরশাদ।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রিজাইডিং কর্মকর্তা শাহজাহান আলী ৯০০ ব্যালট পেপার স্বাক্ষর ও সীলসহ এজেন্ট এরশাদ আলীর মাধ্যমে কেন্দ্রের বাইরে পাঠায়। এরপর বিভিন্ন ভোটারের মাধ্যমে ৩০০ ব্যালট বক্সে ফেলানো হয়। পরবর্তীতে এরশাদকে আটক করে ৬০০ ব্যালট উদ্ধার করা হয়। পরে প্রিজাইডিং কর্মকর্তার কাছ থেকে আরো ৯০০ ব্যালটের মুড়ি উদ্ধার করা হয়৷

পুলিশ কর্মকর্তা আরো জানান, আটক দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচ। সবকটিতে জিতেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

এবার বাকি দুই ম্যাচের জন্য স্বাগতিকরা দল ঘোষণা করেছে। নতুন ঘোষিত দলে ফিরেছেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং সৌম্য সরকার।

বুধবার (৮ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য জানায়। এ ছাড়া শেষ দুই ম্যাচে দল থেকে শরিফুল ইসলাম, পারভেজ ইমন এবং আফিফ হোসেনকে বাদ দেওয়া হয়েছে।

সিরিজের প্রথম তিন ম্যাচে আফিফ ও ইমন স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচেই তাদের একাদশে রাখা হয়নি। এবার শেষ দুই ম্যাচের স্কোয়াড থেকেও তাদের বাদ দেওয়া হয়েছে। আর পেসার শরুফুল ইসলামকে শেষ দুই ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাশ, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও সাইফ উদ্দিন।

সিরিজের শেষ দুইটি ম্যাচ যথাক্রমে ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চতুর্থ ম্যাচটি সন্ধ্যা ৬টায় এবং পঞ্চমটি সকাল ১০টায় শুরু হবে।

সর্বশেষ সংবাদ

প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
বগুড়ায় ব্যালট পেপার বাইরে দেওয়ায় প্রিজাইডিং কর্মকর্তা ও প্রার্থীর এজেন্ট আটক
জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল
মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বিস্ফোরণ, আহত ১০
দেশে অ্যাস্ট্রাজেনেকা টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী
ভোট কারচুপির অভিযোগে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতির ভোট বর্জন
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
নওগাঁর ভোট কেন্দ্রগুলোতে নেই ভোটার উপস্থিতি
বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়েমুচড়ে গেল ইউএনওর গাড়ি
ভোট দিতে পেরে খুশি তাহেরা খাতুন
বাজার থেকে করোনার টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা
থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর
মৃত্যুদণ্ড কার্যকরের আগমুহূর্তে ছেলের হত্যাকারীকে ক্ষমা করলেন বাবা
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত
হাসপাতালে নববধূর লাশ রেখে পালিয়ে গেলেন স্বামী
দুপুরে ১৬ জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস
আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী আজ
দেশব্যাপী প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু