ডিমলায় অবৈধ ক্লিনিক সিলগালা, জরিমানা

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৫ পিএম | আপডেট: ২৯ নভেম্বর ২০২২, ০৬:৪৯ পিএম


ডিমলায় অবৈধ ক্লিনিক সিলগালা, জরিমানা

নীলফামারীর ডিমলায় অভিযান চালিয়ে নানা অনিয়মের অভিযোগে একটি অনুমোদনহীন ক্লিনিক সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ক্লিনিকটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাশেদুজ্জামান, স্যানেটারি ইন্সপেক্টর ওয়াহেদুল ইসলাম,ডিমলা থানা পুলিশ প্রমূখ। জানা যায়, সম্প্রতি লাইফ কেয়ার হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামের ওই ক্লিনিকে ভুল চিকিৎসা ও অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠে।এ ঘটনায় ক্লিনিকটির মান ও কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার সদরে ওই হসপিটালে অভিযান চালানো হয়।

স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই। বিশেষজ্ঞ ডাক্তার ও নার্স নেই।অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় পাঁচ হাজার টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত। সিলগালার পূর্বে ওই ক্লিনিকে ভর্তি রোগিদের অ্যাম্বুলেন্স যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়।

ইউএনও বেলায়েত হোসেন জানান, লাইসেন্সবিহীন ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্যঝুঁকিতে ছিল।খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নিবন্ধনহীন লাইফ কেয়ার হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করে ও সিলগালা করা হয়েছে।
এএজেড


বিভাগ : সারাদেশ