নারী এশিয়া কাপের দলে ফিরলেন জাহানারা-ফাহিমা

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ পিএম | আপডেট: ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৩ এএম


নারী এশিয়া কাপের দলে ফিরলেন জাহানারা-ফাহিমা

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে ২০২৩ সালের আসরে খেলার সুযোগ পাওয়া বাংলাদেশ দল এখনো দেশে ফিরেনি। আগামীকাল ২৭ সেপ্টেম্বর সকালে তারা আবুধাবি থেকে দেশে ফিরবেন। কিন্তু তারা দেশে ফেরার আগেই এশিয়া কাপ টি-টেয়েন্টি আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। যথারীতি নিগার সুলতানা জ্যোতি দলকে নেতৃত্ব দেবেন।

খেলা শুরু হবে আগামী ১ অক্টোবর। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে বাংলাদেশ উদ্বোধনী ম্যাচ খেলবে থাইল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন। ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ আসরে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতকে হারিয়ে।

১৫ সদস্যের দলে ইনজুরি কাটিয়ে ফিরেছেন পেসার জাহানারা আলম ও স্পিনার ফাহিমা খাতুন। দু'জনই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন। দলের সঙ্গে আবুধাবিও গিয়েছিলেন। কিন্তু ইনজুরিতে পড়ে তারা ফিরে আসেন দেশে। তাদের পরিবর্তে পরে দলে সুযোগ পাওয়া দুই ক্রিকেটার সোহেলী আক্তার ও ফারিহা ইসলাম তৃষ্ণা টিকে গেছেন দলে। বাদ পড়েছেন মারুফা আক্তার ও শারমিন আক্তার। তাদের ঠাঁই হয়েছে ৪ জনের অতিরিক্ত তালিকায়।

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি ( অধিনায়ক), শামিমা সুলতানা, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোহেলী আক্তার।

স্ট্যান্ডবাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া, রাবেয়া খান।

এমপি/এসজি


বিভাগ : খেলা