আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

২৪ জানুয়ারি ২০২৩, ০৫:৫২ পিএম | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৯ এএম


আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

দারুণ একটি বছর পেছনে ফেলেছেন মেহেদী হাসান মিরাজ। ব্যাট এবং বল, উভয় হাতে ভীতি ছড়িয়েছেন প্রতিপক্ষ শিবিরে। তারই উপহার পেলেন টাইগার অলরাউন্ডার। আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে নাম লিখিয়েছেন তিনি। মঙ্গলবার এই তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা।

বাবর আজমের নেতৃত্বাধীন দলে মিরাজকে রাখার ব্যাখ্যায় আইসিসি বলেছে, ২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক ছিলেন মিরাজ। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও কার্যকর ছিলেন তিনি।

মিরাজ ১৫ ম্যাচে ২৮.২০ গড়ে শিকার করেছেন ২৪ উইকেট। বল হাতে তার সেরা পারফরম্যান্স ছিল ২৯ রানে ৪ উইকেট শিকার করা। এ ছাড়া, ব্যাটিংয়ে ১টি করে সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরিতে ৬৬ গড়ে করেছেন ৩৩০ রান।

একই দিনে নারী বর্ষসেরা ওয়ানডে দল এবং পুরুষ বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করেছে আইসিসি। এই দুই একাদশে নেই বাংলাদেশের কোনো ক্রিকেটার। এর আগে, গতকাল প্রকাশিত বর্ষসেরা নারী ও পুরুষ টি-টোয়েন্টি দলেও ছিল না বাংলাদেশের কোনো প্রতিনিধি।

পুরুষ বর্ষসেরা ওয়ানডে দল: বাবর আজম (পাকিস্তান), ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) এবং অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া)।

নারী বর্ষসেরা ওয়ানডে দল: এলিসা হিলি (অস্ট্রেলিয়া), স্মৃতি মান্ধানা (ভারত), লরা ওলভার্ড (দক্ষিণ আফ্রিকা), ন্যাট সাইভার (ইংল্যান্ড), বেথ মুনি (অস্ট্রেলিয়া), হারমনপ্রীত কৌর (ভারত), অ্যামেলিয়া কের (নিউজিল্যান্ড), সোফি একলেনস্টোন (ইংল্যান্ড), খাকা (দক্ষিণ আফ্রিকা), রেনুকা সিং (ভারত) এবং শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা)।

পুরুষ বর্ষসেরা টেস্ট দল: উসমান খাজা (অস্ট্রেলিয়া), ক্রেইগ ব্রেথওয়েথ (ওয়েস্ট ইন্ডিজ), মার্নাস লাবুশানে (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), রিভশ পন্ত (ভারত), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), নাথান লায়ন (অস্ট্রেলিয়া) এবং জিমি অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

এমএমএ/


বিভাগ : খেলা