নেশন্স লিগে ফের সেমিতে মুখোমুখি ইতালি-স্পেন

২৫ জানুয়ারি ২০২৩, ০৮:৫৬ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৭ এএম


নেশন্স লিগে ফের সেমিতে মুখোমুখি ইতালি-স্পেন

নেশন্স লিগের সবশেষ সংস্করণের রানার্সআপ স্পেন। ওই বছর নেশন্স লিগের ফাইনালে ফ্রান্সের কাছে হেরেছিল স্প্যানিশরা। তার আগে মিলানে ফেররান তোরেসের জোড়া গোলে স্বাগতিক ইতালিকে ২-১ গোলে সেমিতে পরাস্ত করেছিল তারা। সময়ের পরিক্রমায় নেশন্স লিগে ফের সেমিতে মুখোমুখি হতে যাচ্ছে ইতালি ও স্পেন।

গত বছর টুর্নামেন্টে সেমিফাইনাল নিশ্চিত করে-ইতালি, স্পেন, হল্যান্ড এবং ক্রোয়েশিয়া। বুধবার সুইজারল্যান্ডে উয়েফার সদর দপ্তরে চার দলকে নিয়ে ড্র হয়। তাতে সেমিতে ইতালিকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন স্পেন। সেমির আরেক ম্যাচে হল্যান্ডের প্রতিপক্ষ সবশেষ বিশ^কাপে ব্রোঞ্জ পদক জয়ী ক্রোয়েশিয়া।

আগামী ১৪ জুন হল্যান্ডের রটারডাম স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হবে ক্রোয়াটরা। একই দেশে আরেক ভেন্যু, এনশেড স্টেডিয়ামে ১৫ জুন দ্বিতীয় সেমিতে লড়বে ইতালি ও স্পেন। একই ভেন্যুতে ১৭ জুন হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। একই দিনে রটারডাম স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে সেমি জয়ী দুই দল।
টুর্নামেন্টে দ্বিতীয়বার ফাইনালে ওঠার লড়াইয়ে ইতালি এবং হল্যান্ড, ক্রোয়েশিয়া প্রথমবার। ইতালিয়ানরা ২০২১ সংস্করণে তৃতীয় হয়েছিল। ২০১৯ সালে পর্তুগালে উদ্বোধনী সংস্করণে রানার্সআপ হয়েছিল ডাচরা।

নেশন্স লিগ একটি দ্বিবার্ষিক প্রতিযোগিতা, যেখানে ইউরোপের সমস্ত দেশ প্রতিদ্ব›িদ্বতা করে ভিন্ন চার লিগে। এর মধ্যে ‘এ’ লিগে থাকা দলগুলো থাকে মূল টুর্নামেন্টে। অর্থাৎ শিরোপার লড়াইয়ে।

এমএমএ/


বিভাগ : খেলা