বঙ্গবন্ধুকে মরণোত্তর ডিগ্রি প্রদানে মার্চে ঢাবির বিশেষ সমাবর্তন

২৪ জানুয়ারি ২০২৩, ০২:২৬ পিএম | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৫৮ পিএম


বঙ্গবন্ধুকে মরণোত্তর ডিগ্রি প্রদানে মার্চে ঢাবির বিশেষ সমাবর্তন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদানের জন্য আগামী মার্চে বিশেষ সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

সোমবার (২৩ জানুয়ারি) নওয়াব নবাব চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আগামী মার্চ মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে বিশেষ সমাবর্তনটি অনুষ্ঠিত হবে। সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিজি টেড্রোস আধানম গেব্রেইসাস অংশগ্রহণ করবেন।
সমাবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদসহ বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউটের ডিন ও পরিচালকরা।

উল্লেখ্য, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ২০২০ সালের ২৩ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি’ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তনের তারিখ ঘোষণা করে। একই বছরের ৫ সেপ্টেম্বর এই সমাবর্তন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে একই বছরের ১১ আগস্ট তা স্থগিতের ঘোষণা দেওয়া হয় এবং পরবর্তীকালে এই সমাবর্তন আয়োজনের কথা বলা হয়।

এমএমএ/

 


বিভাগ : ক্যাম্পাস