করোনায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪

২০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৫ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৫ এএম


করোনায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৬১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২০ লাখ ১৮ হাজার ৮২৯ জনে এবং মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৫। সবশেষ ১৮ সেপ্টেম্বর করোনায় মৃত্যুহীন দিন পার করে বাংলাদেশ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক ৭৩ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ২৬০ জন। মৃতদের ৩ জন পুরুষ ও ২ জন নারী। এদের মাঝে ঢাকা বিভাগের ২ জন এবং চট্টগ্রাম, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের ১ জন করে। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৩১ জন এবং নারী ১০ হাজার ৬১৪ জন।

২০২১ সালের ৫ আগস্ট দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৬১টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৬৩টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৮৩১টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪ হাজার ৮২৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ১৮৫টি।

/এএস


বিভাগ : স্বাস্থ্য