করোনায় মৃত্যু আরও ৮৪৮, শীর্ষে যুক্তরাষ্ট্র

৩০ নভেম্বর ২০২২, ০৯:১৩ এএম | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২০ পিএম


করোনায় মৃত্যু আরও ৮৪৮, শীর্ষে যুক্তরাষ্ট্র

চলমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মারা গেছেন ৮৪৮ জন। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬ লাখ ৩৮ হাজার ৪৮৭ জনে। অপরদিকে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ১৫৯ জন। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪ কোটি ৬৮ লাখ ৭৮ হাজার ৭১৩ জনে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে একদিনে মারা গেছেন ১৬৭। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মারা গেলেন ১১ লাখ ৫ হাজার ৪৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৫ লাখ ৩২ হাজার ৭১১ জন।

যুক্তরাষ্ট্রের পরই রয়েছে জাপান। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে একদিনে মারা গেলেন ১৫৩ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মারা গেছেন ৪৯ হাজার ৪৩৪ জন। অপরদিকে একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪২২ জন ১৬৪ জন।

যুক্তরাষ্ট্র, জাপানের পরই রয়েছে ফান্স। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৮১৪ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত আক্রান্ত হলেন ৩ কোটি ৭৭ লাখ ৭৮ হাজার ৪১৭ জন আর মারা গেলেন ১ লাখ ৫৮ হাজার ৮৫৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব পাওয়া যায়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়লে পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এসআইএইচ


বিভাগ : স্বাস্থ্য