মধ্যবর্তী নির্বাচন ছাড়া কোন পথ নেই : ডা. জাফরুল্লাহ

১৬ অক্টোবর ২০২০, ০৪:১৩ পিএম | আপডেট: ২০ অক্টোবর ২০২০, ০১:১৮ এএম


মধ্যবর্তী নির্বাচন ছাড়া কোন পথ নেই : ডা. জাফরুল্লাহ
ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘আজকে সারাদেশ ভয়ানকভাবে অসুস্থ, রোগে, যৌন নীপিড়নে ও ধর্ষণে আক্রান্ত। গণতন্ত্র প্রতিষ্ঠা ছাড়া এই রোগের কোন চিকিৎসা নেই। এজন্য কমিশন করে, সবার সাথে কথা বলে, দেশকে গণতন্ত্র দেওয়া এবং মধ্যবর্তী নির্বাচন ছাড়া প্রধানমন্ত্রীর সামনে আর কোন পথ নেই।’

আজ শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাম্প্রতিক সময়ে অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের ন্যায় জঘন্য ও ঘৃণ্য অপরাধের প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল।
এসময় ইমামদের ভূমিকা তুলে ধরে জাফরুল্লাহর চৌধুরী বলেন, সম্প্রতি আমাদের আলেম সমাজ একটা স্টেটমেন্ট দিয়েছেন। তারা সেখানে মূল ইস্যু হিসেবে উল্লেখ করেছেন মেয়েদের সমতা দিতে হবে; মসজিদে মসজিদে খুতবায় দেশের অনাচারের বিষয়টি তুলে ধরতে হবে। তবে এর একমাত্র চিকিৎসা হলো সুষ্ঠ গণতন্ত্র প্রতিষ্ঠা।

বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানে কবি আবদুল হাই শিকদার, বাংলাদেশে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, জাহাঙ্গীর আলম মিন্টু, সেলিম হোসেন ভূঁইয়া, রফিক শিকদার ও সাবেক কেন্দ্রীয় ছাত্র নেত্রী আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।


বিভাগ : রাজনীতি