স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে বাগ-বিতণ্ডতায় দুই এমপি

০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩৬ পিএম | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৩২ পিএম


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির সামনেই বাগ- বিতণ্ডতায় জড়িয়ে পড়েন হবিগঞ্জ ৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এবং সাবেক সংরক্ষিত মহিলা এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া। আজ শনিবার দুপুরে শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে জেলা পুলিশ প্রশাসন আয়োজিত সুধী সমাবেশে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়,সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখছিলেন হবিগঞ্জ ৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবু জাহির। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন ৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুনি জিয়াউর রহমান হত্যা করেছিল। তখন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন কমান্ডার মানিক চৌধুরী এমপি ও ছিলেন।

বঙ্গবন্ধুবিহীন আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগদানের আবেদন করেছেন। পরে ১৯৮৮ সালে লাঙল প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। এ সময় কমান্ডার মানিক চৌধুরীর মেয়ে ও সাবেক সংরক্ষিত মহিলা এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এ বক্তব্যের প্রতিবাদ করলে দুই এমপি মধ্যে বাগ-বিতণ্ডতা শুরু হয়।

এ সময় এমপি আবু জাহিরর সমর্থকরা কেয়া চৌধুরীকে ঘিরে ধরে। পরে পুলিশ কেয়া চৌধুরীকে সমাবেশস্থল থেকে সরিয়ে নিলে পরিবেশ শান্ত হয়। উল্লেখ, কমান্ডার মানিক চৌধুরী স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অসাধারণ অবদানের জন্য ২০১৫ সালে মরণত্তোর স্বাধীনতা পুরুস্কার লাভ করেন।
এএজেড


বিভাগ : সারাদেশ