১১ বছর পর পলাতক আসামি আরিফুল ইসলাম গ্রেপ্তার

১৯ জানুয়ারি ২০২৩, ০১:৪৯ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:০৫ পিএম


১১ বছর পর পলাতক আসামি আরিফুল ইসলাম গ্রেপ্তার

১১ বছর ধরে পলাতক গাইবান্ধার জিল্লুর রহমান হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আরিফুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) র‌্যাব-৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১৮ জানুয়ারি) দিনগত রাতে রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মোহাম্মদ আবদুর রহমান বলেন, ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি ভিকটিম জিল্লুর রহমানকে জমি নিয়ে বিরোধের জেরে হত্যা করা হয়। এ ঘটনায় আরিফসহ ১২ জনকে আসামি করে গাইবান্ধার পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। আদালত মামলার বিচারকার্য পরিচালনায় সাক্ষ্য-প্রমাণ ও যুক্তিতর্ক শেষে জিল্লুর রহমান হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে আরিফুল ইসলামকে যাবজ্জীবন সাজা দেন। মামলার পর থেকেই আসামি আরিফুল পলাতক ছিলেন।

তিনি আরও বলেন, আসামি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে ১১ বছর ধরে ছদ্মবেশে সাভার, আশুলিয়া, ধামরাই, গাজীপুর, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিল আরিফ। এই সময় তিনি ক্রমাগত পেশা ও অবস্থান পরিবর্তন করে আসছিলেন। সর্বশেষ র‌্যাব-৪ এর অভিযানে রামপুরা থেকে আরিফকে গ্রেপ্তার করা হয়।

কেএম/এসএন


বিভাগ : অপরাধ