চেয়ারম্যানের বিরুদ্ধে স্ট্যাটাস, মামলা

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৫ পিএম | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৩৩ এএম


চেয়ারম্যানের বিরুদ্ধে স্ট্যাটাস, মামলা

ফেনীর সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউনিয়ন পরিষদের দুই বারের চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট দেওয়ায় সাদ্দাম হোসেন, ইনামুল হক ও আরসালান আহমেদ নামে ৩টি ফেসবুক আইডির এডমিনের বিরুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর অধীনে মামলা দায়ের করা হয়েছে। আসামীরা সবাই মঙ্গলকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রাজাপুর গ্রামের বাসিন্দা।

মামলায় উল্লেখ করা হয়, বাদল মঙ্গলকান্দি ইউনিয়নের দুই দফায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান। বিবাদীরা মাদক কারবারিসহ নানান অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ায় বাদী মোশাররফ হোসেন বাদল তাদের মাদকের কারবার ও অসামাজিক কাজ থেকে নির্বৃত্ত থাকার জন্য বললে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর পোস্ট করে মর্যাদাহানি করে।

এ ঘটনায় বাদল ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪/২৫/২৬/২৯/৩৪/৩৫ ও ৩৭ ধারায় ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আইডি হ্যাকড করে তথ্য চুরি ও ফেসবুকে সম্মান হানিকর পোস্ট করার অভিযোগে মামলাটি দায়ের করেছেন। আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছে।

এছাড়াও মোশাররফ হোসেন বাদল চেয়ারম্যান এদের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট দাবি জানান।
এএজেড


বিভাগ : সারাদেশ