ধর্ম মানুষের জন্য, ধর্মের জন্য মানুষ নয়: সমাজকল্যাণমন্ত্রী

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৩ পিএম | আপডেট: ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০২ পিএম


ধর্ম মানুষের জন্য, ধর্মের জন্য মানুষ নয়: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ধর্ম জীবন থেকে কখনো আলাদা করা যায় না। এমনকি হারিয়েও যায় না। ধর্ম জীবনের সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত। ধর্ম মানুষের জন্য, ধর্মের জন্য মানুষ নয়। ধর্মকে যথাযথ মেনে চলে এই সংসার জীবনে শৃঙ্খলভাবে জীবনযাপন করতে পারি সেটাই হল ধর্মের মূল উদ্দেশ্য।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ মিলনায়তনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা ও জিআর চালের ডিও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত দিনে স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধ বিরোধীরা যখন ক্ষমতায় এসেছিল সেসময় হিন্দুদের উপর অনেক অত্যাচার, অন্যায় এমনকি মন্দির পর্যন্ত ভাঙচুর করেছেন। তারা শান্তিতে ঘুমাতে পারেনি। বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তার নেতৃত্বে মানুষ এখন শান্তিতে বসবাস করছেন। তিনি হলেন ধর্মপ্রিয় মানুষ। তিনি সব সময় ধর্মের কথা বলেন।

তিনি আরও বলেন, দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব। কয়েকদিনের মধ্যেই শুরু হবে দুর্গাপূজা। আপনারা যাতে নির্ভয়ে, নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারেন সেজন্য প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিআর সারোয়ারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মফিজুল ইসলামের সঞ্চালনে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা, উপজেলা পূজা উদযাপন পরিষদের চেয়ারম্যান পুর্ণ চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্ত রঞ্জন রায় প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল ও উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপজেলার ৮টি ইউনিয়নের ১১৪টি মন্দিরের সভাপতিকে ৫০০ কেজি করে জিআর চালের ডিও তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

এসজি


বিভাগ : সারাদেশ