ববির ২৪ বিভাগ নিয়ে সহপাঠ্যক্রম ব্যবস্থাপনা কর্মশালা

২২ জুন ২০২২, ০৪:১৬ পিএম | আপডেট: ২৫ জুন ২০২২, ০৬:০১ এএম


ববির ২৪ বিভাগ নিয়ে সহপাঠ্যক্রম ব্যবস্থাপনা কর্মশালা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২৪ টি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদদের নিয়ে সহপাঠ্যক্রম কার্যক্রম ব্যবস্থাপনা এবং অনুপ্রেরণামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ জুন) বেলা ১১ টায় ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশিউরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের জীববনানন্দ দাশ মিলনায়তনে এ কর্মসূচি পালিত হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক (অভিনয়) ড. রহিমা নাসরিন-এর সভাপত্বিতে বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, টিএসসির পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষক ও সংগীতশিল্পী ড. লীনা তাপসী খান, অভিনেতা শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

এ সময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন 'শিক্ষা-গবেষণা-সংস্কৃতিকে সমন্বিত করে আমাদের এগিয়ে চলতে হবে। একাডেমিক কার্যক্রমের সাথে সংস্কৃতিকে সমন্বিত করে কাজ করতে হবে।' তবে কোকারিকুলামকে একাডেমিক কাজের সাথে গুরুত্বের সহকারে যুক্ত করার আহ্বান করেন তিনি।

এদিকে জঙ্গীবাদের বিরুদ্ধে সন্ত্রাসবাদ বিরুদ্ধে শিক্ষার্থীদের মননশীল বিকাশে কোকারিকুলাম একটিভিটিসের বিকল্প নেই বলে মন্তব্য করেন অভিনেতা এবং পরিচালক শহীদুজ্জামান সেলিম। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৪ টি বিভাগের ২৪ জন শিক্ষক এবং ৪৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এএজেড


বিভাগ : ক্যাম্পাস