নির্বাচনের আগে নতুন কোনো সড়ক নয়: মন্ত্রী

২৫ জানুয়ারি ২০২৩, ০৪:৫৩ পিএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ০১:৫৭ এএম


নির্বাচনের আগে নতুন কোনো সড়ক নয়: মন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিসিদের বলেছি নির্বাচনের আগে আর কোনো নতুন সড়ক নয়। বিদ্যমান সড়ক যেগুলো সেগুলো মেরামত, সংস্কার ও রক্ষণাবেক্ষন করে চলাচলে উপযোগী রাখতে।

তিনি বলেন, ‘একইসঙ্গে বলেছি, ঢাকায় আমরা মোটরসাইকেল নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। বিশেষ করে এক বাইকে দুই জন এবং হেলমেট নিশ্চিত করেছি। কিন্তু মফস্বলে সেটা হচ্ছে না। এখনো মোটরসাইকেলে তিন জন করে চড়ছে এবং হেলমেটও ব্যবহার করছে না। এ বিষয়টি যেন নিশ্চিত করা হয়।’

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর ওসমানী মিলনায়তনে চলমান ডিসি সম্মেলনের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত কার্যঅধিবেশন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সড়কে নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক, মোটরসাইকেল চলছে সেটা নিয়ন্ত্রণ করতে নির্দেশনা দিয়েছে।

ওবায়দুল কাদের, তবে গরিব মানুষের জীবিকা তো বন্ধ করতে পারি না। সচিবকে বলেছি একটা নীতিমালা করতে। সেই নীতিমালার কাজ চলছে। নীতিমালার আলোকে সবকিছু নিয়ন্ত্রণ করার কথা বলেছি।

সড়ক মন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলার উপর গুরুত্ত্ব দিয়েছি। বলেছি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। ডিসিরাও আশ্বাস দিয়েছেন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে তারা কাজ করবেন।

এ সময় সাংবাদিকরা জানতে চান, আগামী নির্বাচনকে সামনে রেখে ডিসিদের কোনোরকম নির্দেশনা দিয়েছেন কি না, কিংবা ডিসিরা কিছু বলেছেন কি না? জবাবে ওবায়দুল কাদরে বলেন, আমি শৃঙ্খলার কথা বলেছি। এটাতে সবকিছু মিন করে।

বৈঠক সূত্রে জানা গেছে, এই অধিবেশনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ডিসিদের বলেছেন, সামনে তাদেরকে আরও সতর্ক থাকতে হবে।

এনএইচবি/এমএমএ/


বিভাগ : জাতীয়