সোমবার, ৪ মার্চ ২০২৪ | ২০ ফাল্গুন ১৪৩০
Dhaka Prokash

জাপার প্রার্থীকে চুমু দিলেন আ.লীগের প্রার্থী

ছবি: সংগৃহীত

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য (এমপি) ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী একই আসনে জাতীয় পার্টি (জাপা) থেকে মনোনয়ন পাওয়া আলাউদ্দিন মৃধাকে জড়িয়ে ধরে গালে চুমু দিয়েছেন। এ ঘটনার একটি ভিডিও শুক্রবার (১ ডিসেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে নাটোর-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সভাপতি আলাউদ্দিন মৃধা বড়াইগ্রাম উপজেলা পরিষদে তার মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন। পথে বনপাড়ায় উপজেলা চত্বর গেটের কাছে পৌঁছালে ‌আসনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সঙ্গে তার দেখা হয়। এ সময় সিদ্দিকুর রহমান পাটোয়ারী এগিয়ে এসে আলাউদ্দিন মৃধাকে জড়িয়ে ধরে কুশল বিনিময়ের একপর্যায় গালে চুমু দেন। পরে আলাউদ্দিন মৃধাও তাকে পাল্টা চুমু দেন। এ সময় জাতীয় পার্টির প্রার্থীর সমর্থকরা ‘লাঙ্গল, লাঙ্গল’ বলে স্লোগান দিচ্ছিলেন।

এ বিষয়ে সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগের সৃষ্টি গণতন্ত্র থেকে। আওয়ামী লীগ অনেক বাধা-বিপত্তির মধ্যেও নির্বাচন করেছে। কোনো নির্বাচন আওয়ামী লীগ বাদ দেয়নি। কিন্তু এখন কিছু হলেই অনেকে বলে নির্বাচনে যাব না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ভোটের সুষ্ঠু পরিবেশ তৈরি করার জন্য। ওইদিন তার (আলাউদ্দিন মৃধার) সঙ্গে দেখা হয়েছে, সে আমার ক্লাসমেট, তাকে জড়িয়ে ধরেছি, তার গালে আমি চুমু খেয়েছি। এইটা আমার ভালোবাসা। এর ফলে ভোটে অংশগ্রহণকারী অন্যান্য প্রার্থীরাও উৎসাহিত হবে বলে মনে করি।

জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলাউদ্দিন মৃধা গণমাধ্যমকে বলেন, মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় তার (সিদ্দিকুর রহমান পাটোয়ারী) সঙ্গে দেখা হলে কুশল বিনিময় হয়। এটাকে আমি পজিটিভলি দেখি। কেননা এতে দুজনের ভালো সম্পর্ক প্রকাশ পেয়েছে। এ ঘটনার পর সাধারণ মানুষ আস্থা পেয়েছে যে তারা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারবে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত ১৫ নভেম্বর সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে আনন্দ মিছিল বের করেন সংসদ সদস্য (এমপি) ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এ সময় হঠাৎ নিজ সমর্থক বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ফেরদৌস উল আলমের গালে থাপ্পড় দেন এমপি সিদ্দিকুর রহমান। থাপ্পড় মারার পরও এমপির আনন্দ উল্লাসের একটি ভিডিও সেসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

মুড়িতে মাত্রাতিরিক্ত ফিটকিরি, জরিমানা গুনলেন ব্যবসায়ী

মুড়িতে ফিটকিরি, ব্যবসায়ীকে জরিমানা। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের কালিহাতীতে এসময় মুড়ির মোড়কে মেয়াদ-মূল্য উল্লেখ না করা, আয়োডিন বিহীন ইন্ডাসট্রিয়াল লবণ ও মাত্রাতিরিক্ত ফিটকিরি ব্যবহার করাসহ বিভিন্ন অনিয়মের কারণে সুশীল শংকর মদক নামে এক মুড়ি ব্যবসায়ীকে ২৫ হাজার জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার ও সংরক্ষণ অধিদফতরের আওতায় ভেজালরোধে তদারকিমূলক অভিযানে এই চালানো হয়েছে।

সোমবার (৪ মার্চ) দুপুরে উপজেলার নারান্দিয়ায় এলাকায় এই অভিযান পরিচালনা করেন- জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহাকারী পরিচালক শিকদার শাহীনুর আলম। অভিযানে সহায়তা করেন- টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি জেলা স্যানিটারী পরিদর্শক মো. আনোয়ারুর ইসলাম প্রমুখ।

অভিযান শেষে শিকদার শাহীনুর আলম বলেন, প্রস্তুতকৃত মুড়ির প্যাকেটের মোড়কে মেয়াদ-মূল্য উল্লেখ না করা, আয়োডিন বিহীন ইন্ডাসট্রিয়াল লবণ ও মাত্রাতিরিক্ত ফিটকারী ব্যবহার করা, নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশে যত্রতত্রভাবে মুড়ি তৈরি করায় নারান্দিয়া এলাকায় ভেজালরোধে অভিযান চালিয়ে শিব শংকর মুড়ি মিলের এক মুড়ি ব্যবসায়ীকে ২৫ হাজার জরিমানা করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এস আলম চিনি মিলে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের কর্ণফুলীতে এস আলম চিনি মিলে ভয়াবহ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

সেমাবার (৪ মার্চ) বিকাল ৩ টা ৫৫ মিনিটে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। দাউদাউ করে জ্বলতে দেখা গেছে।

এ বিষয়ে কর্ণফুলী ফায়ার সার্ভিসের ইনচার্জ বরঞ্জীব বড়ুয়া বলেন, আমরা এখনো কাজ করছি। আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। চন্দপুরা ও কর্ণফুলী ফায়ার সার্ভিসের মিলে সাতটি ইউনিট কাজ শুরু করে। পরে আরো পাঁচটি ইউনিটকে ডাকা হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, এস আলম রিফাইন্ড সুগার মিলের ৫ম তলায় আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। কালো ধোঁয়ায় পুরো এলাকা আচ্ছন্ন হয়ে আছে, বাতাস থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।

এদিকে আগুনে ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তাও জানা যায়নি।

শহীদ মনসুর আলী মেডিকেল কলেজে ছাত্রকে গুলি করলেন শিক্ষক

আহত শিক্ষার্থী আরাফাত আমিন। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফের গুলিতে আহত হয়েছেন আরাফাত আমিন নামে এক শিক্ষার্থী।

সোমবার (০৪ মার্চ) বিকেলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহত আরাফাত আমিন কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থী। ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করছে।

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ডা. রায়হান শরিফ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসছেন। এ বিষয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলেও কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। এমনকি ডা. রায়হান শরিফ কমিউনিটি মেডিসিনের শিক্ষক হওয়ার সত্ত্বেও ফরেনসিক বিভাগে ক্লাস নিয়ে থাকেন। এ ছাড়া ক্লাস চলাকালীন ছাড়াও প্রায় সময়ই তিনি পিস্তল নিয়ে চলাফেরা করতেন।

আজ বিকেলে ক্লাস চলাকালীন দেশীয় পিস্তল ও ১০ থেকে ১৩টা দেশীয় ধারালো চাকু নিয়ে হঠাৎ করে ওই শিক্ষক অষ্টম ব্যাচের ২০২১-২২ শিক্ষাবর্ষের তৃতীয় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করেন। পরে তমালের চিৎকারে সবাই এগিয়ে আসলে ডা. রায়হান শরিফকে তালাবদ্ধ করে রাখা হয়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ছাত্র তমালকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

 

শহীদ এম মুনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আমিরুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমি ঢাকায় আছি। ওই শিক্ষক মাঝে মধ্যেই অস্ত্র প্রদর্শন করে ক্যাম্পাসে আসেন। যতটুকু জেনেছি, আজ তিনি অসময়ে তার ক্লাস নিতে চাইলে শিক্ষার্থীরা অপারগতা জানান। এই নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে ওই শিক্ষক তমালের পায়ে গুলি করেন।

এ বিষয়ে সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল জানান, শিক্ষার্থীদের অভিযোগ এক শিক্ষক এক শিক্ষার্থীকে গুলি করেছেন। বর্তমানে সেখানে পরিস্থিতি একটু উত্তপ্ত রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর ডান পায়ে (পায়ের উপরের অংশ) গুলি লেগেছে। তবে সেখানে পকেটে ওই শিক্ষার্থীর মোবাইল থাকায় গুরুতর আহত হননি। বর্তমানে তিনি শঙ্কামুক্ত আছেন। এ ছাড়াও আমরা ওই শিক্ষককে হেফাজতে নেব।

সর্বশেষ সংবাদ

মুড়িতে মাত্রাতিরিক্ত ফিটকিরি, জরিমানা গুনলেন ব্যবসায়ী
এস আলম চিনি মিলে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
শহীদ মনসুর আলী মেডিকেল কলেজে ছাত্রকে গুলি করলেন শিক্ষক
আঙ্গুর-খেজুর লাগবে কেন? বরই দিয়ে ইফতার করেন: শিল্পমন্ত্রী
বিএসএমএমইউয়ে নতুন ভিসি ডা. দীন মোহাম্মদ নূরুল হক
‘ইত্যাদি’র জন্য গান গাইলেন তাহসান-ফারিণ
জামিন পেলেন পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল
স্বামীকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসীর গুলিতে প্রাণ হারালেন অন্তঃসত্ত্বা স্ত্রীও
মুহূর্তেই যেকোনো গণিতের সমাধান করে দেবে অ্যাপ
হিন্দি সিনেমা এনেও তাজ হলে দর্শক নেই!
শিল্পী সমিতির বনভোজনে হাতাহাতি, ভিডিও ভাইরাল
গাইবান্ধার ব্রহ্মপুত্রের বালুতে খনিজ সম্পদের সন্ধান
৯৯৯-এ ফোন করে ধর্ষককে ধরিয়ে দিলেন মা
গোপনে দেশ ছাড়ার বিষয়ে মুখ খুললেন শাবনূর
ধানমন্ডির টুইন পিক টাওয়ারের ১২ রেস্তোরাঁ সিলগালা
মাওলানা লুৎফুর রহমানের দাফন সম্পন্ন
১০ মার্চ থেকে ৬০০ টাকা কেজিতে মিলবে গরুর মাংস
অপরিচিত মহিলাকে 'ডার্লিং' বলা যৌন হয়রানি: কলকাতা হাইকোর্ট
আইপিএলে শাহরুখ খানের কেকেআরে যোগ দিলেন সাকিব
ভারতে স্প্যানিশ পর্যটককে ধর্ষণ, যা বললেন রিচা চাড্ডা-দুলকার সালমানরা