ফাইনালের পথে এগিয়ে নিউক্যাসল

২৫ জানুয়ারি ২০২৩, ১২:১৬ পিএম | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:৩০ এএম


ফাইনালের পথে এগিয়ে নিউক্যাসল

ইংলিশ লিগ কাপে ফাইনালের পথে এগিয়ে গেল নিউক্যাসল ইউনাইটেড। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে সাউদাম্পটনের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জিতেছে তারা। অ্যাওয়ে ম্যাচে তাদের জয়ের নায়ক জোয়েলিন্টন। দ্বিতীয়ার্ধে তার স্ট্রাইকেই জয়ের দেখা পেয়েছে নিউক্যাসল।

সাউদাম্পটনের মাঠে দারুণ লড়েছে দুই দল। আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে প্রথম লেগ। জমজমাট লড়াইয়ে বাতিল হয় দুটি গোল এবং দেখা যায় লাল কার্ডও। এমন উত্তেজনাপূর্ণ ম্যাচের প্রথমার্ধে করা ভুলের প্রায়শ্চিত্ত দ্বিতীয়ার্ধে করেন জোয়েলিন্টন।

৩৩ মিনিটে জালের দেখা পেয়েছিলেন নিউক্যাসলের ব্রাজিলিয়ান অ্যাটাকার। কিন্তু গোলোৎসবে মেতে উঠা হয়নি তাদের। উল্টো হ্যান্ডবলের কারণে হলুদ কার্ড জুটে তার ভাগ্যে। সেই শাপমোচন ৭৩ মিনিটে করেন জোয়েলিন্টন। ইসাকের পাস ধরে এগিয়ে নেন দলকে।

খানিকবাদেই সমতায় ফিরেছিল সাউদাম্পটন। অ্যাডাম আর্মস্ট্রংয়ের গোলটিও বাতিল হয় হ্যান্ডবলের কারণে। ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে দ্বিতীয় হলুদ এবং লাল কার্ড দেখেন স্বাগতিক ডিফেন্ডার ডুজে ক্যালেটা-ক্যার। তাতে দারুণ লড়লেও শেষটায় হারের হতাশা হয় সাউদাম্পটনের সঙ্গী।

অন্যদিকে নিউক্যাসলের জয়ে বড় অবদান ছিল নিক পোপেরও। দুর্দান্ত সব সেভে দলের লিড আগলে রাখেন এই ইংলিশ গোলরক্ষক। আগামী মঙ্গলবার (৩১ জানুয়ারি) সেন্ট জেমস পার্কে সেমির ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

এসজি


বিভাগ : খেলা