কোয়ার্টারে জয়ের হাসি খাচানভ ও সিৎসিপাসের

২৪ জানুয়ারি ২০২৩, ০৭:৫৪ পিএম | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ০৬:২৪ পিএম


কোয়ার্টারে জয়ের হাসি খাচানভ ও সিৎসিপাসের

অস্ট্রেলিয়ান ওপেনের নবম দিনে কোয়ার্টার ফাইনালে জয়ের হাসি হেসেছেন কারেন খাচানভ এবং স্তেফানোস সিৎসিপাস। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রড লেভার অ্যারেনায় ছেলেদের এককে শেষ আটের বাধা টপকে যান তারা। আগামী শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে একই কোর্টে ফাইনালে উঠার মিশনে মুখোমুখি হবেন তারা।

কোয়ার্টারে সেবাস্তিয়ান কোর্দার বিপক্ষে সরাসরি সেটে জয়ের পথেই ছিলেন খাচানভ। কিন্তু তার আগেই চোটের কারণে স্বেচ্ছায় অবসরে যান কোর্দা। ম্যাচের শুরু থেকেই ডান কবজির যন্ত্রণায় ভুগছিলেন এই আমেরিকান। মেডিকেল ব্রেক নেন দ্বিতীয় সেট চলাকালীন।

তার আগে প্রথম সেট ৭-৬ (৭/৫) গেমে হারেন কোর্দা এবং প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর দ্বিতীয় সেটে পরাস্ত হন ৬-৩ গেমে। এমনকি তৃতীয় সেটও শুরু করেন কোর্দা। কিন্তু ৩-০ গেমে পিছিয়ে পড়ার পর আর লড়াইয়ে ফিরতে পারেননি তিনি। প্রতিপক্ষের এমন বিদায়ে আশাহত খাচানভও।

রাশিয়ান তারকা বলেছেন, ‘অবশ্যই আপনি এভাবে ম্যাচ শেষ করতে চাইবেন না। শেষ পয়েন্ট পর্যন্ত ম্যাচটি খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। সেবাস্তিয়ান (কোর্দা) আমার বন্ধু, দানিলকে (মেদভেদেভ) তিন সেটে এবং (হুবার্ট) হুরকাজকে পাঁচ সেটে পরাস্ত করেছে। সে দুর্দান্ত টেনিস খেলেছে।’

গ্রিক তারকাও কোয়ার্টারের বাধা টপকে গেছেন অনায়াসে। জিতেছেন সরাসরি সেটে। তিনি জিরি লেহেক্কাকে হারিয়েছেন ৬-৩, ৭-৬ (৭/২), ৬-৪ গেমে। অস্ট্রেলিয়ান ওপেনে দারুণ ছুটছিলেন চেকের এই তারকা। এই টুর্নামেন্টের আগ পর্যন্ত গ্র্যান্ড স্লামে কখনোই প্রথম রাউন্ডের বাধা টপকাতে পারেননি লেহেক্কা।

লেহেক্কার স্বপ্নযাত্রা থামিয়ে চতুর্থবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনে সেমি নিশ্চিত করেছেন সিৎসিপাস। তবে আগের তিনবারই (২০১৯, ২০২১ ও ২০২২ সালে) শেষ চারে হারেন তিনি। সেই ব্যর্থতার গণ্ডি পেরুনোর লক্ষ্য নিয়ে এবার সেমিতে খাচানভের মুখোমুখি হবেন সিৎসিপাস।

এসজি


বিভাগ : খেলা