স্বপ্নযাত্রায় সেমির শখ পূরণ লিনেটের

২৫ জানুয়ারি ২০২৩, ০২:২৬ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৭ এএম


স্বপ্নযাত্রায় সেমির শখ পূরণ লিনেটের

সামনের মাসেই ৩১ বছরে পা ফেলবেন ম্যাগদা লিনেট। আরেকটি জন্মদিনের আগে ক্যারিয়ার সেরা সাফল্য পেলেন এই পোলিশ ললনা। মেলবোর্ন পার্কে স্বপ্নযাত্রায় সেমিফাইনালে উঠার শখ পূরণ হয়েছে তার। বুধবার (২৫ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে সেরা চার নিশ্চিত করেছেন তিনি।

রব লেভার অ্যারেনায় কঠিন পরীক্ষা সহজেই উতরে গেছেন লিনেট। দুইবারের মেজর ফাইনালিস্ট কারোলিনা প্লিসকোভাকে উড়িয়ে দিয়েছেন সরাসরি সেটে। ভয়-ডরহীন পারফরম্যান্সে চেকের প্রতিপক্ষকে ৬-৩, ৭-৫ গেমে বিধ্বস্ত করেছেন র‌্যাঙ্কিংয়ের ৪৫ নাম্বারে থাকা লিনেট।

এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামে সেমি খেলার টিকিট কাটলেন পোলিশ ললনা। আগের ২৯ বারের চেষ্টায় মেজর টুর্নামেন্টে তৃতীয় রাউন্ডে খেলা সেরা সাফল্য ছিল লিনেটের। স্বপ্নের ফাইনাল নিশ্চিত করতে সেরা চারে আরিনা সাবালেঙ্কার মুখোমুখি হতে হবে তাকে।

একই দিনে একই কোর্টে কোয়ার্টারের বাধা টপকে গেছেন বেলারুশিয়ান সাবালেঙ্কা। শেষ আটে ক্রোয়েশিয়ার দোনা ভেকিচকে ৬-৩, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন তিনি। এই জয়ে ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লাম ফাইনাল নিশ্চিত করেছেন সাবালেঙ্কা।

টুর্নামেন্টে নারী এককে টিকে থাকা সর্বোচ্চ বাছাইকৃত তারকা এখন সাবালেঙ্কা। তাই এখনই আনন্দে আত্মহারা হচ্ছেন না লিনেট। বরং মাটিতেই পা রাখছেন তিনি, ‘আমি খুব আবেগপ্রবণ, সত্যিই এটা (সেমিফাইনাল নিশ্চিত করা) বিশ্বাস করতে পারছি না।’

লিনেট আরও বলেন, ‘একটি স্বপ্ন সত্যি হয়েছে। আমি অত্যন্ত কৃতজ্ঞ এবং খুশি। উল্লাস ও সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ। আমার সত্যিই এটি প্রয়োজন ছিল। তবে আমি খুব বেশি উত্তেজিত হতে চাই না, কারণ আমরা এখনো টুর্নামেন্টে আছি।’

আগামীকাল (২৬ জানুয়ারি) মেয়েদের এককে দ্বিতীয় সেমিফাইনাল মুখোমুখি হবেন লিনেট ও সাবালেঙ্কা। রড লেভার অ্যারেনায় দুজনের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৪৫ মিনিটে। একই ভেন্যুতে একই দিনে প্রথম সেমিতে লড়বেন এলেনা রিবাকিনা ও ভিক্টোরিয়া আজারেঙ্কা, যা শুরু হবে দুপুর আড়াইটায়।

এসজি


বিভাগ : খেলা