আইএমইআই নম্বর পরিবর্তন করে প্রতারণা, গ্রেপ্তার ৩

২৪ নভেম্বর ২০২২, ০৩:১৭ পিএম | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ এএম


আইএমইআই নম্বর পরিবর্তন করে প্রতারণা, গ্রেপ্তার ৩

অবৈধভাবে মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তনের সরঞ্জামাদি, ল্যাপটপ, কম্পিউটার, ডিভাইস উদ্ধারসহ এর সঙ্গে জড়িত থাকায় ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)। বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুর এলাকার আল্লাহ্ করিম মোবাইল মার্কেটে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন- মো. সোহেল খান (৩৩), মো. ইমরান হোসেন ইমু (২৮) ও মো. রাজিব শেখ (৩৪)। এসময় তাদের কাছ থেকে ইউএসবি ফ্লাশিং ডিভাইস ৫টি, পিসি ১টি, মনিটর ১টি, এইচপি ল্যাপটপ ও ক্যাবল ১টি, এসএসডি ড্রাইভ ১টি, বিশেষ ক্যাবল ৪টি, ৯টি মোবাইল ফোনসহ ২৫ হাজার ৭৯৫ টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান  র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক।

র‍্যাব জানান, সাম্প্রতিককালে রাজধানীতে মোবাইল ছিনতাইয়ের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। এক অসাধু প্রতারকচক্র দীর্ঘদিন যাবৎ কম্পিউটারের সাহায্যে অবৈধভাবে চোরাই মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন করে আসছে। তারা চোরাই মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন করে বিভিন্ন পন্থায় বিক্রি করে। অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব-২ মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

কেএম/এসজি 


বিভাগ : অপরাধ