মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ধারাবাহিক উপন্যাস: পর্ব-২৯

বিষাদ বসুধা

আসিফ আহমেদ সকাল সকাল অফিসে এসেছেন। অফিসে এসেই বিজ্ঞাপন বিভাগের প্রধান নূরুজ্জামান ও হিসাব বিভাগের প্রধান মনির হোসেনকে নিয়ে বৈঠকে বসেছেন। ঈদের আগে তিন মাসের বকেয়া বেতন পরিশোধ করার বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে। শুরুতেই আসিফ আহমেদ বললেন, আমি কয়েকটি পয়েন্ট বলছি। সেগুলো মাথায় রাখ। প্রথমত, করোনার কারণে এবার যে অবস্থা হয়েছে তাতে বোনাস দেওয়া কোনোভাবেই সম্ভব হবে না। দ্বিতীয়ত, পাওনাদারদের টাকা ঈদের আগে দেওয়া সম্ভব নাও হতে পারে। আমাদের এখন সর্বোচ্চ অগ্রাধিকার বেতন পরিশোধ করা। তিন মাসের বেতন পরিশোধ করতে না পারলে বিরাট ঝামেলায় পড়ব। ঈদের পর কেউ কোনো টাকা দেবে না। কারো টিকিটিও ছোঁয়া যাবে না। যা করার ঈদের আগেই করতে হবে। এখন মনির বল, তোমার অ্যাকাউন্টে কত টাকা আছে। এমডি সাহেব যে টাকা দেওয়ার কথা বলেছেন সেটা কবে নাগাদ পেতে পার।
মনির হোসেন বলল, এমডি স্যার তিনটি চেকের মাধ্যমে ষাট লাখ টাকা দিয়েছেন। এই টাকাটা ব্যাংকে জমা হলে এক মাসের বেতন দেওয়া সম্ভব হবে।
আচ্ছা। সেই এক মাসেরটাই আগে দিয়ে দিও। বাকি দুই মাসের বেতন জমা হওয়ার সঙ্গে সঙ্গে দিয়ে দেবে। দেরি করবে না। সবাই যখন এক সপ্তাহের মধ্যে তিন মাসের বেতন পাবে তখন সবাই খুশি থাকবে। বোনাস নিয়ে ওতো মাথা ঘামাবে না। বুঝতে পারছ?
জি স্যার।
আচ্ছা। তাহলে তোমার আর কত টাকা দরকার হবে?
মনির হোসেন বলল, ঈদের আগে বাকি দুই মাসের বেতন দিতে হলে প্রায় দুই কোটি টাকা প্রয়োজন। পাওনাদারদের বলেকয়ে না হয় ঈদের পরে দিলাম। দুই কোটি টাকার এক টাকা কম হলেও আমরা কিন্তু বেতন শেষ করতে পারব না। আর পোস্ট ডেটেড চেক এলেও হবে না। ওগুলো জমা হতে হতে ঈদের পর চলে যাবে। ঈদের আগে আমাদের হাতে আর দশ দিন সময় আছে। এরমধ্যে দুই শুক্রবার বন্ধ। দুই শনিবারও বেশির ভাগ বন্ধ থাকে। কাজেই হিসাব করলে সময় কিন্তু আছে ছয় দিন। এই ছয় দিনের মধ্যেই বিজ্ঞাপন বিভাগকে যা করার করতে হবে।

নূরুজ্জামান ঢাকার চার অঞ্চলের চার ম্যানেজারের সঙ্গে কথা বলে জানাল, আমরা আশা করি ঈদের আগে বেতনের টাকাটা জোগাড় করতে পারব।
ধন্যবাদ। দেখ ঝামেলায় ফেল না ভাই। আমি কিন্তু ভয়ঙ্কর দুশ্চিন্তায় আছি।
ঠিক আছে স্যার। আপনি চিন্তা করবেন না।
দেখ আমার যদি আরও কোথাও বলতে হয় বলে দিই। তারপরও ঈদের আগে বেতনের ঝামেলা আমি শেষ করতে চাই।
জি স্যার। সেটা আমি বলব। তবে আশা করি আর বলতে হবে না। আপনি তো বেশ কয়েক জায়গায় বলে চেক এনেছেন।
তা এনেছি। সেটা কোনো সমস্যা না। এটা একটা টিম ওয়ার্ক। সবাই মিলে আমাদের কাজ করতে হবে। সংকটের সময় টিমওয়ার্কটা আরও বেশি প্রয়োজন। তোমরা দেখ। আরও যদি কোথাও বলতে হয় বলব। যেতে হলে যাব। কোনো অসুবিধা নেই। গ্রামীণ দিয়েছে?
আজ দেওয়ার কথা স্যার।
শোন, গ্রামীণের সিইও কিন্তু আমার খুব ঘনিষ্ঠ। যদি কোনো সমস্যা হয় আমার কথা বোলো।
স্যার, আপনাকে বেঁচেই তো খাচ্ছি।

নূরুজ্জামানের কথা শুনে আসিফ আহমেদ হেসে উঠল। মনির হোসেনও হেসে দিয়ে বলল, হ স্যার। কথাডা মন্দ কয় নাই।
যেভাবেই হোক টাকা আনুক। আমার কোনো অসুবিধা নেই। রবি, বাংলালিংক তারপর ইউনিলিভার, প্রাণ-আরএফএলসহ বড় কোম্পানিগুলোকে ভালো করে ধর। এদের কাছেই তো আমার বেশির ভাগ টাকা পড়ে আছে। আসিফ আহমেদ বললেন।
জি স্যার। আমি এখন তাহলে যাই। আগামী দুই-তিন দিনের মধ্যেই জোগাড় করতে হবে। শেষ দিনের আশায় থাকা যাবে না। শেষ দিন যা পাই সেটা জমা থাকুক। ঈদের কাজে লাগবে।
মনির হোসেন বলল, সেটা হলে তো আলহামদুলিল্লাহ। ঈদের পর পাওনাদাররা হুমড়ি খেয়ে পড়বে। তাদের টাকাটা জোগাড় করে যেতে পারলে বিরাট কাজ হবে।
এ কথা শুনে আসিফ আহমেদ ভীষণ খুশি। তিনি নূরুজ্জামানকে উদ্দেশ করে বললেন, তুমি যদি আগামী তিন দিনের মধ্যে বেতনের টাকা আনতে পার তাহলে বিশেষ বকশিস তুমি আমার কাছ থেকে পাবে।
নূরুজ্জামান বলল, ধন্যবাদ স্যার। দেখি কী করা যায়।
নূরুজ্জামান চলে যায়। মনির হোসেনও বিদায় নেয়। এর পরপরই সম্পাদকের কক্ষে আসে চিফ রিপোর্টার ও মফস্বল সম্পাদক। চিফ রিপোর্টার কথা বলতে গিয়ে মুখে আটকে গেল। ঠিক বোঝা গেল না কি বলেছে সে। আসিফ আহমেদ জানতে চাইলেন, তোমার কথাটা আমি বুঝতে পারিনি। কী বলতে চেয়েছ বল তো!
আ-আ-আমি আজ বাজার নিয়ে যেতে না পারলে ঘরেই ঢুকতে পারব না। ব-ব-বউ খুবই রেগে আছে। তিন দিন ধরে বা-বা-বাজারের কথা বলে। কিন্তু আমি এড়িয়ে যাই। তার কথা শুনেও না শোনার ভান করি। সকালে গাড়ি স্টার্ট দিতে গিয়ে দেখি স্টার্ট নেয় না। ঘটনা কী! দেখা গেল তেল নেই। ছেলের কাছ থেকে একশ’ টাকা নিয়ে তেল ভরলাম। তারপর অফিসে এলাম।
হুম। বুঝতে পারছি। আসিফ আহমেদ বললেন।

চিফ রিপোর্টার আবার বলল, জামিল ভাইয়ের কাছ থেকে দু দফায় টাকা ধার নিয়েছি। এখন ধার চাইতেও লজ্জা লাগে। সময় মতো পরিশোধ না করলে কেন দেবে বার বার? আসিফ ভাই, বেতন কি আজকে হওয়ার কোনো সম্ভাবনা আছে?
দেখি। এমডি সাহেব কিছু টাকা দিয়েছে। ওই টাকা জমা হলে হয়তো আজকেও হয়ে যেতে পারে।
বেতনটা হলে যে কী বাঁচা বাঁচি!
মফস্বল সম্পাদক বলল, আমার ওয়াইফ বলল তুমি তো ঠিক মতো বেতনটেতন পাচ্ছ না; আমরা বরং গ্রামে চলে যাই। কিছুদিন গ্রামে থেকে আসি। গ্রামে পাঠাতেও তো টাকা দরকার। সেই টাকাও পকেটে নেই। তিন মাস পর বেতন পেলে কি চলা সম্ভব? যে টাকা বেতন পাই তা সবই খরচ হয়ে যায়। জমা থাকে না। ধার করে কতদিন চলা যায়!

আসিফ আহমেদ দীর্ঘ নিশ্বাস ছেড়ে বললেন, আমি অফিসে এসেই বিজ্ঞাপন ও হিসাব বিভাগের সঙ্গে বসছিলাম। ওরাও চেষ্টা করছে। আজ না হলেও কাল এক মাসের বেতন পেয়ে যাবে।
চিফ রিপোর্টার সম্পাদককে ধন্যবাদ জানিয়ে বললেন, আপনার চেষ্টাটা আমাদের সবারই চোখে পড়ছে। যাকগে, আমরা তাহলে মিটিংটা শেষ করি।
কী কী আছে আজকে? দিনের ঘটনা, বিশেষ রিপোর্ট? সম্পাদক জানতে চাইলেন।
চিফ রিপোর্টার বললেন, করোনার দিনের ঘটনা থাকবে। এ ছাড়া করোনায় খাতওয়ারি ক্ষতির রিপোর্ট আজ হাতে পাব। কয়েকজন রিপোর্টার এটা নিয়ে কাজ করছে।
মফস্বল থেকেও আসবে। এ ছাড়া জেলাগুলোতে করোনার টেস্ট ও চিকিৎসা অবকাঠামো কী আছে সে বিষয়ে রিপোর্ট পাব। মফস্বল সম্পাদক যোগ করল।
ভাই, চিকিৎসক, পুলিশ ও জেলা প্রশাসন কিন্তু খুব ভালো ভূমিকা রাখছে। এদের বিষয়ে একটা ইতিবাচক রিপোর্ট কিন্তু করা যায়। চিফ রিপোর্টার বলল।
আসিফ আহমেদ বললেন, কেন নয়? অবশ্যই করাও। মানুষের বিপদে যারা পাশে দাঁড়াবে তাদের নিয়ে অবশ্যই রিপোর্ট করতে হবে। তাহলেই মানুষ মানুষের পাশে দাঁড়াবে।
জি জি। আর বিকেলের মিটিংটা আমরা অনলাইনে সেরে ফেলতে পারি। এখন তো একসঙ্গে বসাটা একটু সমস্যা! আপনার বোধহয় আরেকটা মিটিং আছে! চিফ রিপোর্টার বলল।
হুম। ঠিক আছে। কোনো অসুবিধা নেই। আমি আছি।
এ সময় আসিফ আহমেদের ফোনের রিং বাজে। ফোন ধরতে ধরতে চিফ রিপোর্টার ও মফস্বল সম্পাদককে বিদায় জানায়। ওরা চলে যাওয়ার পর তিনি ফোনে কথা বলা শুরু করেন।

পত্রিকা অফিসে সাধারণত ঈদের ছুটি তিন দিন। ঈদ একদিন পেছালে ছুটি একদিন বাড়ে। এবার আগেভাগেই চার দিন ছুটি ঘোষণা করেছে সংবাদপত্র মালিক সমিতি। ঈদের ছুটি ঘোষণার আগেই তিন মাসের বকেয়া বেতন পরিশোধ করেন আসিফ আহমেদ। এক সপ্তাহের মধ্যে তিন মাসের বেতন পেয়ে সাংবাদিক-কর্মীরা মহা খুশি। তারা একে একে সম্পাদকের দপ্তরে এসে তাকে ধন্যবাদ জানায়। অনেকে বলে, ব্যাপারটা সত্যিই বিস্ময়কর।
সম্পাদককে ধন্যবাদ জানিয়ে মামুন রশিদ বলল, এটা কী করে সম্ভব হলো? এক সপ্তাহের মধ্যে তিন মাসের বেতন! সত্যিই কী পেরেসানিতেই না পড়েছিলাম! আপনি সবাইকে অবাক করে দিয়েছেন।
আসিফ আহমেদ বললেন, আমরা ভাবছিলাম হয়তো দুই মাসের বেতন হলেও হতে পারে। তিন মাসের বেতন একসঙ্গে পাব একটা ভাবিনি। আমার যে কী আনন্দ লাগছে তা আর কী বলব!
রিশিত খান বলল, কেউ কেউ তো বলা শুরু করেছিল, আপনি পারছেন না। আর এখন তাদের বোল পাল্টে গেছে। এখন কি বলছে জানেন?
আসিফ আহমেদ বললেন, কী বলছে?
এখন বলছে, আপনার কোনো তুলনা হয় না। আপনি সত্যিই ক্যারিসম্যাটিক লিডার। রিশিত খান বলল।
মামুন রশিদ রিশিত খানের সঙ্গে সুর মিলিয়ে বলল, আমার কানেও এসব কথা এসেছে। আমি বলতে চাইনি। আসলে সব অফিসেই বোধহয় কিছু লোক থাকে। তারা সব সময় দোষ খুঁজে বেড়ায়। সেটা যখন আবার মিথ্যা প্রমাণিত হয় তখন তারা বোল পাল্টে ফেলে।

এ সময় নূরুজ্জামান সম্পাদকের কক্ষে এসে বলল, স্যার আপনার দিক-নির্দেশনার কারণেই আমরা সফল হয়েছি। হিসাব বিভাগের মনির সাহেবকেও ওই দিন শক্তভাবে না বললে সে উল্টাপাল্টা কাজ করত। পরিবহনের টাকাটা আগে দিয়ে দিত। ওদের টাকা আগে দিলে আর বেতন দিতে হতো না। পরিবহনের কাছ থেকে ওরা কোনো কমিশন পায় কি না!
আসিফ আহমেদ তাকে থামিয়ে দিয়ে বললেন, বাদ দাও তো ওসব কথা! শোন, তোমাকে বলেছিলাম না, ঈদের আগে তিন মাসের বকেয়া পরিশোধ করতে পারলে তোমাকে বকশিস দেব! এই নাও। এটা রাখো।
নূরুজ্জামান ভীষণ খুশি। সে সম্পাদকের পায়ে সালাম করে বলল, স্যার আপনার কোনো তুলনা নেই। আপনি যা করলেন!
ধন্যবাদ। আমি শুধু গাইড করেছি। তোমরা চেষ্টা না করলে তো কিছুই হতো না। আমি বিধাতার কাছে শুকরিয়া জানাই। আমি যা চেয়েছিলাম তাই হয়েছে। সত্যিই আমার ঈদটা স্বস্তিতে কাটবে।
নূরুজ্জামান বলল, আপনার ওপর বাপ-মায়ের দোয়া আছে স্যার। আপনি অনেক বড় হবেন। সত্যিই অনেক বড় হবেন।
উপস্থিত সবাই নূরুজ্জামানের কথায় সায় দিল।

চলবে...

আগের পর্বগুলো পড়ুন>>>

বিষাদ বসুধা: পর্ব-২৮

বিষাদ বসুধা: পর্ব-২৭

বিষাদ বসুধা: পর্ব-২৬

বিষাদ বসুধা: পর্ব-২৫

বিষাদ বসুধা: পর্ব-২৪

বিষাদ বসুধা: পর্ব-২৩

বিষাদ বসুধা: পর্ব-২২

বিষাদ বসুধা: পর্ব ২০

বিষাদ বসুধা: পর্ব ১৯

 

সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার

সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক। ছবি: সংগৃহীত

সেনাবাহিনীর অভিযানে বান্দরবানের দোপানিছড়াপাড়া থেকে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৮ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় বেশ কয়েকটি অস্ত্র উদ্ধারের তথ্যও জানিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বান্দরবান রিজিয়নের ১৬ ইস্ট বেঙ্গলের ধুপানিছড়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সুংসাং পাড়া আর্মি ক্যাম্পের মেজর রাজীব।

সেনাবাহিনী জানিয়েছে, কেএনএফ সন্ত্রাসীদের অবস্থানের গোপন খবর পেয়ে এলাকাটি ঘেরাও করে সেনা সদস্যরা। পরে আটজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২টি মোবাইল ফোন ও ২টি আইডি কার্ড উদ্ধার করা হয়।

এর আগে, গত ২ এপ্রিল রাতে তারাবিহ নামাজের সময় বান্দরবানের রুমা শাখা সোনালী ব্যাংক ও আশপাশের এলাকা ঘিরে ফেলে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত। প্রত্যক্ষদর্শীরা জানায়, মসজিদ থেকে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে ধরে নিয়ে ব্যাংকের ভেতরে মারধর করে তারা। পরে তাকে অপহরণ করে নিয়ে যায়।

এ সময় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত ১০ পুলিশ ও ৪ আনসার সদস্যকে নিরস্ত্র করে আটটি চাইনিজ অটোমেটিক রাইফেল, দুটি এসএমজি, চারটি শটগান ও ৪১৫ রাউন্ড গুলি ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হন। এর পরদিন থানচিতে আরও দুটি ব্যাংকে ডাকাতি হয়।

এর রেশ কাটতে না কাটতেই ওইদিন মধ্যরাতে আলীকদমের ২৬ মাইল ডিম পাহাড় এলাকায় যৌথবাহিনীর চেক পোস্টে হামলা হয়। সবগুলো ঘটনার সঙ্গেই কেএনএফ জড়িত বলে ধারণা করা হচ্ছে।

চুয়াডাঙ্গায় রেললাইনের পাশ থেকে রক্তাক্ত মরদেহ উদ্ধার

রেললাইনের পাশ থেকে রক্তাক্ত মরদেহ উদ্ধার। ছবি: ঢাকাপ্রকাশ

চুয়াডাঙ্গার দর্শনায় রেললাইনের পাশ থেকে দিলীপ কুমার হালদার (২৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে দর্শনা হল্ট রেলওয়ে স্টেশনের অদূরে রেললাইনের পাশ থেকে মরদেহ উদ্ধার করা হয়।  মরদেহের পাশ থেকে একটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে।

দিলীপ কুমার হালদার মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের কার্তিক হালদারের ছেলে।

দর্শনা রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার সকালে খবর পেয়ে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। পরে পরিচয় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে আনুমানিক রাত ১টার দিকে ট্রেনের ধাক্কায় তার মৃত্যু হয়েছে। মরদেহের পাশ থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করেছে দর্শনা থানা পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

ইসরায়েল পাল্টা হামলা চালালে কয়েক সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান

ইরানের রাজনীতিবিষয়ক উপপররাষ্ট্রমন্ত্রী আলি বাঘেরি কানি। ছবি: সংগৃহীত

নজিরবিহীন হামলার পর এবার ইসরায়েলকে কঠোর হুমকি দিল ইরান। হামলার জবাব দিতে তেহরান ১২ দিন অপেক্ষা করবে না। এমনকি ঘণ্টাও দেরি করবে না, কয়েক সেকেন্ডের মধ্যেই জবাব দেবে ইসরাইলকে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ইরানের রাজনীতিবিষয়ক উপপররাষ্ট্রমন্ত্রী আলি বাঘেরি কানি এই হুমকি দিয়েছেন। তিনি বলেন, ইসরাইল যদি পাল্টা হামলা চালায়, ইরান কয়েক সেকেন্ডের মধ্যে জবাব দেবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। এই হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর বিদেশে কার্যক্রম পরিচালনাকারী কুদস ফোর্সের জ্যেষ্ঠ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদিসহ কয়েকজন সামরিক কর্মকর্তা নিহত হন।

বদলা হিসেবে ইরান গত শনিবার রাতভর ইসরাইলে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ইরানের বেশির ভাগ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ইসরাইলি ভূখণ্ডে পৌঁছানোর আগেই ধ্বংস করা হয় বলে দাবি তেল আবিবের।

ইসরাইলে হামলার মধ্য দিয়ে বদলার বিষয়টির রফাদফা হয়ে গেছে বলে মনে করছে ইরান। তবে ইসরাইলি সামরিক বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি বলেছেন, ইরানের হামলার জবাব দেওয়া হবে।

ইরানের হামলার জবাবে ইসরাইল ঠিক কী পদক্ষেপ নেবে, তা নির্দিষ্ট করেননি জেনারেল হারজি। তা ছাড়া কবে, কখন ইসরাইল এই জবাব দেবে, তার কোনো সময়সীমা উল্লেখ করেননি তিনি।

ইসরাইলের মিত্ররা ইরানের হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তবে তারা এই হামলার পরিপ্রেক্ষিতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহুর সরকারকে সংযম দেখানোর আহ্বান জানিয়েছে।

সর্বশেষ সংবাদ

সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার
চুয়াডাঙ্গায় রেললাইনের পাশ থেকে রক্তাক্ত মরদেহ উদ্ধার
ইসরায়েল পাল্টা হামলা চালালে কয়েক সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান
উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
গোবিন্দগঞ্জে কোরআন পোড়ানোর অভিযোগে যুবক আটক
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী
নওগাঁয় পরকীয়ায় আসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন
শিল্পী সমিতির নির্বাচন: দুই প্যানেলে লড়ছেন যারা
তীব্র গরমের পর রাজধানীতে হঠাৎ স্বস্তির বৃষ্টি
টি-২০ বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর
আরও সোয়া লাখ টন চাল আমদানির অনুমতি পাচ্ছে ৫০ প্রতিষ্ঠান
পাপ মোচনে যমুনা নদীতে স্নান করতে পুণ্যার্থীদের ঢল
অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টালের বিরুদ্ধে পদক্ষেপের ঘোষণা তথ্য প্রতিমন্ত্রীর
'ডিগবাজি' এখন ব্র্যান্ড হয়ে গেছে: জায়েদ খান
নেতানিয়াহু এ যুগের হিটলার, তার চেয়েও ভয়ংকর: ওবায়দুল কাদের
ঘুম বঞ্চিত দেশের তালিকায় শীর্ষে জাপান, পরের অবস্থানে ভারত ও সৌদি আরব
সাগরে ভাসমান নৌকায় মিলল ২০ পচা-গলা লাশ
নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম; ভিডিও ভাইরাল
পাকিস্তানে ভারী বৃষ্টি ও বজ্রপাতে ৩৯ জনের মৃত্যু
ফরিদপুরে নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা, আহতরা ৩